1. admin@kishorganjeralo.com : kishorganjeralo.com :
  2. admin@shadinota.net : shadinota net : shadinota net

সস্ত্রীক ওমরাহ করতে গেলেন মির্জা ফখরুল

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ১৭ বার পঠিত

পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সস্ত্রীক সৌদি আরব গেলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বৃহষ্পতিবার (০২ মে) বিকেল ৩টা ১৫মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হন তিনি। মির্জা ফখরুলের সঙ্গে আছেন তার সহধর্মিণী রাহাত আরা বেগম।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শামসুদ্দিন দিদার সারাবাংরাকে জানান, পবিত্র ওমরাহ পালন শেষে আগামী ৮ মে দেশে ফিরবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে উমরাহ যাত্রার প্রাক্কালে বৃহস্পতিবার দুপুরে মোবাইল ফোনে এ প্রতিবেদকের জন্য কথা হয় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।
তিনি বলেন, ‘আমরা এখন বের হচ্ছি। গাড়িতে উঠব। আমাদের জন্য দোয়া করবেন। দেশাবাসীকে দোয়া করতে বলবেন।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৬ জানুয়ারি ১৯৪৮ সালে ঠাকুরগাঁও জেলায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মির্জা রুহুল আমিন ও মাতা মির্জা ফাতেমা আমিন।

ছাত্র জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সক্রিয় ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের (অধুনা বাংলাদেশ ছাত্র ইউনিয়ন) একজন সদস্য ছিলেন এবং সংগঠনটির এস.এম. হল শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ১৯৬৯-এর গণঅভ্যুত্থানের সময়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন।

বাম রাজনীতিতে থেকে বিএনপির রাজনীতিতে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারাবাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘উচ্চ মাধ্যমিক পর্যন্ত নিয়মিত নামাজ-কালাম পড়তাম। রোজা রাখতাম। বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর ছাত্র রাজনীতিতে যুক্ত হয়ে ধর্ম পালন করা তেমনটি হয়ে ওঠেনি। এখন চেষ্টা করি নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে। রমজানে নিয়মিত রোজা রাখি।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 shadinota.net
Design & Development By Hostitbd.Com